সংগঠনের উৎসব

কবিয়াল ফাউন্ডেশন এর আয়োজনে কবিয়াল সাহিত্য উৎসব ২০১৮ অনুষ্ঠিত নারায়ণগঞ্জে

সৃষ্টি,সুন্দর

ও কল্যাণে… এই শ্লোগানকে ধারন করে ২৬ অক্টোবর শুক্রবার কবিয়াল ফাউন্ডেশন এর আয়োজনে কবিয়াল সাহিত্য উৎসব ২০১৮  অনুষ্ঠিত হলো।

দেশ বরণ্য কবি সাহিত্যিক সামাজিক ব্যক্তিবর্গ,সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিক দের নিয়ে বসেছে নারায়ণগঞ্জে বিশাল এ মিলন মেলা।
কবিয়াল ফাউন্ডেশনের সভাপতি ও কবিয়াল সাহিত্য উৎসবের আহবায়ক কবি বাপ্পি সাহা সভাপতিত্বে
এতে উদ্বোধক হিসেবে ছিলেন দেশ বরন্য কবি নির্মলেন্দু গুণ 
প্রধান আলোচক হিসেবে ছিলেন শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাই,
ভারত থেকে আগত কবি,কথাসাহিত্যিক ও বিশ্বপর্যটক অমরেন্দ্র চক্রবর্তী,কবি মিজান মিলকী,কবি ও সাংবাদিক ইউসুফ আলী এটম,ফুতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রনজিৎ মোদক,কামরুল ইসলাম,সাধারন সম্পাদক,বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ কবি আসাদ কাজল, হাজী মোঃ জাকির হোসেন শেখ চেয়ারম্যান,জাতীয় নিঃস্বার্থ মানবাধিকার সোসাইটি (JNMS),তৌহিদুল ইসলাম কনক সাধারন সমম্পাদক কবিসংসদ বাংলাদেশ সহ প্রমুখ।
প্রবন্ধ পাঠ করেন কবি গবেষক মোস্তাক আহমেদ।
সকাল পর্বে ছিলো শিশু কিশোরদের  চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা ও সনদ প্রদান, দুপুরে মধাহৃ ভোজের আয়োজন করা হয়।
বিকেল পর্বে ৩টায় অনুষ্ঠান উদ্বোধন করেন কবি নির্মলেন্দু গুণ,অতিথি বরন সম্মাননা স্মারক,কবিয়াল উৎসব সংখ্যার মোড়ক উন্মোচন, আলোচনা,কবিতাপাঠ,আবৃত্তি ও চিত্রাংকন বিজয়ীদের পুরষ্কার, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এই বছর কবিয়াল সাহিত্য পুরষ্কার ২০১৮ পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ ক্রেস্ট ও নগদ অর্থ।
এই বছর কবিয়াল ফাউন্ডেশন থেকে সাহিত্যে সম্মাননা পেলেন কবি জালাল উদ্দিন নলুয়া,শহিদুজ্জামান ফিরোজ,কবি ইয়াদী মাহমুদ,কবি লুৎফর রহমান সরদার,সংগীত শিল্পি এস এ শামীম,কবি মোঃ আলাল,তোফাজ্জল হোসেন,সুকুমার মল্লিক রতন দাদু, কবি আবুল কালাম আজাদ,আবৃত্তি শিল্পি আয়েশা আক্তার সীমা,সংগীত শিল্পি আসমা দেবযানী,কবি  মহাম্মদ শুভ আমিন শুভ,মামুনুর রশিদ সুমন।
স্বাগত বক্তব্য দিলেন কবিয়াল সাহিত্য উৎসবের সদস্য সচিব মাসুদ রানা লাল, যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম আরজু,
সঞ্চালনায় ছিলেন মাসুদ রানা,ও রোকসানা সামিয়া,
সার্বিক তত্বাবধানে ছিলেন মোহাম্মদ আল মনির, ফরিদুর মাইয়ান,আহম্মেদ রউফ,
খাদিজা আক্তার পাখি,কাজল আক্তার,অপু ভূইয়া,ইকবাল হোসেন রোমেছ,রিয়া খান,মঞ্জুরুল ইসলাম,গিয়াস উদ্দিন খন্দকার, পিয়ারী বেগম,এম ডি সোহেল, নীরব রায়হান,আলিফ আহমাদ,এম আর সেলিম সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *