সংগঠনের উৎসব

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮-১৯ ঘোষণা

রাজধানীর কাঁটাবনের দীপনপুরে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘সাহিত্য দিগন্ত কবিতা উৎসব-২০১৯’ ও ‘দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮-১৯’। ঢাকা ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত ২৩৪ জন কবি-লেখক, সাহিত্যানুরাগী এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। উপস্থিত ছিলেন কবি কাজী রোজী, আসলাম সানী, সৈয়দ আল ফারুক, গোলাম কিবরিয়া পিনু, শ্যামসুন্দর শিকদার, ড. শোয়াইব জিবরান, ড. শাহাদাৎ হোসেন নিপু, কানাই সরকার, রেজাউদ্দিন স্ট্যালিন প্রমুখ। সভাপতিত্ব করেন কবি ফরিদুজ্জামান।
দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৮ পেয়েছেন তামান্না সেতু, ড. আশরাফ পিন্টু, ড. বাকী বিল্লাহ বিকুল, রহিমা আক্তার মৌ, আশরাফুল মোসাদ্দেক, অর্ণব আশিক, মাহবুবা ফারুক, প্রত্যয় হামিদ, রাফিউদ্দিন রাফি, হাসনাত আমজাদ।
দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার ২০১৯ পেয়েছেন মোস্তফা মনন, জিয়াউল হক, শাহমুব জুয়েল, ড. গাজী রহমান, ফজলুল হক সিদ্দিকী, শাহীন রেজা, পরিতোষ হালদার, হাবিবা বেগম, তৌফিক জহুর, অরবিন্দ চক্রবর্তী, রহমান মুজিব, তাহমিনা বেগম, মাসুমা টফি একা, রহীম শাহ।

জাহাঙ্গীর হোসেন কবির ও কালাচাঁদ চক্রবর্তীর পরিকল্পনায় সমন্বয়কারী ছিলেন কবি নুরুন নাহার শ্রাবনী এবং ফারহানা সোনালী। সঞ্চালক ছিলেন ড. শামস আলদীন, মুনমুন খান, ফারজানা ইসলাম, হাবিবা মুসতারিন, নাহিদা পাঠান তুহিন ও জায়েদ হোসাইন লাকী।
অনুষ্ঠানে উপস্থিত সবাইকে উপহারস্বরূপ দেওয়া হয় সম্মাননা সনদ, আইডি কার্ড, পলো শার্ট, লাভ ক্যান্ডি এবং ফুল। পুরস্কারপ্রাপ্ত লেখকদের দেওয়া হয় ক্রেস্ট, সম্মাননা সনদ ও উপহার সামগ্রী। আগত কবিরা কবিতা পাঠ করেন এবং তাদের কবি হয়ে ওঠার গল্প শোনান। কবিতা পাঠ ছাড়াও দুই কবির জন্মদিন এবং এক কবি দম্পতির বিবাহবার্ষিকী পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *