নারায়ণগঞ্জ

না,গঞ্জ সদর উপজেলায় মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

না,গঞ্জ সদর উপজেলায় মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

জাহাঙ্গীর হোসেনঃ
সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ও নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রতিবন্ধী পরিষদের যৌথ উদ্যোগে এবং সিবিএম এর সহযোগিতায় সদর উপজেলায় দিনব্যাপী মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সদর উপজেলা কৃষি কার্যালয়ের সম্মেলন কক্ষে দিনব্যাপী মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠান হয়।
এ সময় সিডিডি’র মানসিক স্বাস্থ্য বিষয়ক সমন্বয়ক ওমর ফারুক বলেন, সিডিডি ২০১৫ সাল থেকে মানসিক স্বাস্থ্য বিষয়ে কাজ করে আসছে। তিনি বলেন প্রতিবন্ধী ব্যাক্তিরা মানসিক স্বাস্থ্য সমস্যার ঝুঁকিতে থাকেন। কোভিড-১৯ মহামারি এই ঝুঁকিকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। এমন অবস্থায় প্রান্তিক পর্যায়ে প্রতিবন্ধী ব্যাক্তি এবং অন্যান্য ঝুঁকিতে থাকা মানুষের মানসিক স্বাস্থ্য নিশ্চিত করতে সিডিডি’র বর্তমান প্রকল্পটি পরিচালনা করে আসছে। মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরির কাজও করে আসছে।

মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্পে প্রতিবন্ধী ব্যাক্তি এবং অন্যান্য ঝুঁকিতে থাকা মানুষের মানসিক স্বাস্থ্য বিষয়ে চিকিৎসাপত্র এবং সেই সাথে কাউন্সিলিন সেবা প্রদান করা হয়। এতে অংশ নেন নোরোগ বিশেষজ্ঞ ডা, চিরঞ্জীব বিশ্বাস, কাউন্সিলিং সাইকোলজিষ্ট ফাতেমা শাহরিন ও সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি মো, লিটন। উক্ত মানসিক স্বাস্থ্য সেবা ক্যাম্পে অানুমানিক প্রতিবন্ধী এবং অন্যান্য ঝুঁকিতে থাকা মোট ৫০জনকে মানসিক স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button