সোশ্যাল মিডিয়া

প্রয়োজন আমাদের সম্মিলিত মিডিয়া হাসপাতাল

বাংলাদেশ ফিল্ম এন্ড মিডিয়া সোসাইটির সভাপতি এবং চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক হাবিবুল ইসলাম হাবিব দেশের মিডিয়াকর্মীদের জন্য মিডিয়া হাসপাতাল গড়ে তোলার আহবান জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এ আহবান জানান। এর আগে তিনি সারাদেশে ৩০০ আসনে সিনেপ্লেক্স নির্মাণের দাবী জানিয়ে এ বিষয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেন। তার দাবী শোনার পর অনেকেই একই দাবী তোলেন।

নির্মাতা হাবিব বলেন, আসলে আমি কোনদিন লিডার সেজে একা একা ফিডার খেতে চাই না। টোটাল আর্ট কালচার ভালোবাসি ছোটবেলা থেকেই তাই এই ভুবনের উন্নয়ন চাই আমি। সম্মিলিত একটি মিডিয়া হাসপাতাল চাইছি আমি তারই ধারাবাহিকতায়।

তিনি আরও বলেন, আমি জানি আমার দেখাদেখি এই দাবিটিও এখন অনেকেই তুলবেন। আমার নাম ভুলে গিয়ে তবু আমি চাই কাজ হোক দেশের মিডিয়া এবং সিনেমার উন্নয়ন হোক। দেশে আর্মিদের হাসপাতাল আছে, বিমান বাহিনীর আছে, নৌ বাহিনীর আছে, পুলিশদের আছে, বিজিবির আছে। পেশাজীবী আরো অনেক সংস্থার আছে সেখানে মিডিয়া সেক্টরের একটি আধুনিক হাসপাতালে থাকবেনা কেন?

তিনি মিডিয়ার সকলকে এ উদ্যোগে যুক্ত হবার আহবান জানিয়ে বলেন, মিডিয়ার প্রতিটি মানুষের প্রতি আমার বিনীত অনুরোধ থাকবে আসুন সবাই মিলে এগিয়ে যাই কাজটি করার জন্য। সবাই এক সাথে এক জোট হয়ে এগিয়ে গেলে দেশের সবাই আমাদের সহযোগিতা করবেন এবং দেশের সরকারও তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

প্রসঙ্গত, গুণী নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব সর্বশেষ নির্মাণ করেন প্রিয়দর্শিনী মৌসুমী ও আনিসুর রহমান মিলনকে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’। আশির দশকে সাড়া জাগানো কিছু মঞ্চনাটকের নির্দেশনা দিয়েছিলেন তিনি। দেশপ্রেমে বলীয়ান হয়ে নির্মাণ করেছেন শর্ট ফিল্ম। তিনি নানা সময়ে সমাজ পরিবর্তনের চেষ্টায় কাজ করেছেন শিল্পের মাধ্যমে। নির্মাণ করেছেন টেলিভিশন নাটক ও বিজ্ঞাপন। বাংলাদেশের থ্রিলার নাটকের রূপকার তিনি। তিনি জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *