নিউজ / বাপ্পি সাহা

বিশ্ব যুব শান্তি সম্মেলনে মালদ্বীপ যাচ্ছেন ময়ূরপঙ্খীর সুমন

রেজা শাহীন : মালদ্বীপের রাজধানী মালেতে ইন্টারন্যাশনাল ইয়ুথ পিস অ্যাম্বাসেডর (জিওয়াইপিএ) সম্মেলনে অংশ নিতে যাচ্ছেন “ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার (গভঃ রেজিঃ নং: ঢ-০৯৫৮৭)” প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সুমন রহমান (রুহিত সুমন) ।

মোঃ সুমন রহমান আগামী ২৮ আগস্ট মালদ্বীপ যাবেন। পাঁচ দিনের এ আন্তর্জাতিক যুব শান্তি প্রতিনিধি সম্মেলন শুরু হবে আগামী ২৮ আগস্ট এবং শেষ হবে আগামী ১ সেপ্টেম্বর।

মালদ্বীপের রাজধানী মালেতে দেশটির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে হুলহু মালে সেন্ট্রাল পার্কে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক যুব শান্তি প্রতিনিধি সম্মেলন। সম্মেলনে বিশ্বের ২৫টি দেশ থেকে যুব প্রতিনিধিরা যোগ দেবেন।

ইতিমধ্যে যুব কমিটি তাদের ওয়েব সাইটে বিশ্বের বিভিন্ন দেশের যুবদের জীবন বৃত্তান্ত প্রকাশ করেছে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিশ্বের যুব প্রতিনিধিরা একযোগে কাজ করবে। সেই সম্মেলনে যোগ দেবেন মোঃ সুমন রহমান এবং একই সাথে গ্রহণ করবেন ‘গ্লোবাল পিস অ্যাওয়ার্ড’

তাঁর প্রতিষ্ঠিত ময়ূরপঙ্খী সংস্থার মাধ্যমে সমাজের অবহেলিত, দুঃস্থ মানুষের কল্যাণ এবং সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার নিয়ে কাজ করছেন । সমাজের যুব সামাজিক কাজে সম্পৃক্ত করে সৃজনশীল কাজের প্রতি উৎসাহ প্রদান করছেন । প্রতিষ্ঠা করেছেন ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল, ময়ূরপঙ্খী নারী শিক্ষাকেন্দ্র, ময়ূরপঙ্খী সৃজনশীল লাইব্রেরীসহ বহু সেবামূলক প্রতিষ্ঠান । কাজের স্বীকৃতি স্বরুপ পেয়েছেন জাতীয় ও আন্তর্জাতিক বহু সম্মাননা ।

সুমন রহমান এর আগে ভারত, মালয়েশিয়া, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছেন। তিনি গ্রীন বিশ্ববিদ্যালয় থেকে ফিল্ম, টেলিভিশন এন্ড ডিজিটাল মিডিয়ায় স্নাতক ডিগ্রি অর্জনের পর একজন ইভেন্ট অর্গানাইজার ও উপস্থাপক হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন। মুন্সীগঞ্জের সন্তান সুমন রহমান একজন সফল যুব উদ্যোক্তা । বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি সেভ দ্যা চিলড্রেন, ইউনিসেফসহ আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ছোটদের জন্য বিভিন্ন লেখা প্রকাশিত হয়েছে জাতীয় দৈনিক, মাসিক পত্রিকা ও ম্যাগাজিনে । বাংলাদেশের প্রতিনিধি হিসেবে বিশ্বের সকল দেশের সম্মেলনে প্রতিনিধিত্ব করতে চান এবং সেইসাথে মানবকল্যাণে নিজের জীবন অতিবাহিত করতে চান তারুণ্যের শক্তিতে ভাস্বর সুমন রহমান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *