নারায়ণগঞ্জ

শ্রেষ্ঠ জয়িতা পদক পেলেন নারী উদ্যোক্তা শফুরা বেগম

নিজস্ব প্রতিবেদক :

“কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দেবেই পাড়ি”-এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আর্ন্তজাতিক নারী নিযার্তন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। আলোচনা শেষে শ্রেষ্ঠ জয়িতা পদক গ্রহন করেন নারী উদ্যোক্তা শফুরা বেগমকে। শফুরা বেগম সোনারগাঁও শম্ভুপুরা গ্রামের মৃত মোঃ কলিম উল্লাহ মুন্সী এর দ্বিতীয় কন্যা।

৯ ডিসেম্বর বুধবার বিকেল ৩টায় সোনারগাঁও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা চত্বরে র‌্যালি ও মানববন্ধন শেষে উপজেলা হলরুম ভবনে জয়িতা সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি।

শ্রেষ্ঠ জয়িতা পদক গ্রহণকালে শফুরা বেগম তার বক্তব্যে বলেন, সামাজিক অনেক বাধা উপেক্ষা করে বেগম রোকেয়া এর আদর্শ ধারন করে নিজ প্রচেষ্টায় বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে নিজে আত্মনির্ভরশীল হয়েছি তেমনি ভাবে নারীদের আত্ম-উন্নয়নে বিভিন্ন ধরনের প্রশিক্ষন দিয়েছি। আজ আমাকে এ সন্মানে সন্মানিত করায় আমি মনে করি আমার কাজই এ সফলতা এনে দিয়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নারীদের উন্নয়নে যে ভূমিকা রাখছেন তা সত্যিই প্রশংসনীয়।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,নারায়নগঞ্জ জেলা পরিষদ সদস্য এড. নুর জাহান।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার। অনুষ্ঠানে পাঁচটি ক্যাটাগরিতে ৫ জন নারীকে জয়িতা হিসেবে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা শেষে ২০জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। প্রধান অতিথি সোনারগাঁ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সির পক্ষ থেকে উপস্থিত সবার মাঝে মাস্ক ও ক্যাপ বিতরণ করেন।

অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মৌচাক সমাজ কল্যান সংস্থার চেয়ারম্যান জাহানারা বেগম, প্রগতি মহিলা সমাজ কল্যান সংস্থার সভাপতি আলেয়া আক্তার, ভবনাথপুর নারী কল্যান সমিতির সভানেত্রী  রুনা আক্তার,সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button